1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
পিসিএসডব্লিউ চালুর দুদিনেই ১৭০ অভিযোগ নিষ্পত্তি - Engineers Voice
সংবাদ শিরোনাম :
সবাইকে ডিজিটাল সৈনিক হওয়ার আহ্বান বাংলাদেশ আন্ত:বিশ^বিদ্যালয় অফিসার্স ফেডারেশন-এর সাথে কুয়েট অফিসার্স এসোসিয়েশনের মতবিনিময় অনুষ্ঠিত বঙ্গবন্ধুর সমাধিতে কুয়েটের অফিসার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা নিবেদন চুয়েট ভিসির সাথে নবগঠিত চুয়েট ক্লাবের নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ The Civil Engineering Handbook Communication Systems – 4th Edition (Simon Haykin) চুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন আইইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার (IEEE CS BDC) এর ভাইস-চেয়ার নির্বাচিত আমেরিকান কংক্রিট ইনস্টিটিউট (এসিআই), চুয়েট শাখার বার্ষিক সাধারণ সভা সম্পন্ন যবিপ্রবিতে ইনস্টিটিউশনাল রিপোসিটরি প্ল্যাটফর্মের উদ্বোধন যুক্তরাষ্ট্রের সাফারি পার্কের ৮টি গরিলা করোনাভাইরাসে আক্রান্ত

পিসিএসডব্লিউ চালুর দুদিনেই ১৭০ অভিযোগ নিষ্পত্তি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেজ চালু হওয়ার পর থেকে মাত্র দুদিনে ১৭০টি অভিযোগ নিষ্পত্তি করেছে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন (পিসিএসডব্লিউ) ইউনিট। পুলিশ সদরদপ্তরের এআইজি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স মো: সোহেল রানা বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

এর আগে গত সোমবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে এ ইউনিটের উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ। এ সময় ঢাকা মহানগর পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে, পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন নামক এ সেবা কার্যক্রমটি সদরদপ্তরের এলআইসি শাখার অধীনে চালু করা হয়েছে। সাইবার স্পেসে সংঘটিত নারীর প্রতি হয়রানিমূলক অপরাধসমূহের অভিযোগ গ্রহণ, প্রয়োজনীয় পরামর্শ ও আইনি সহায়তা প্রদানের লক্ষ্যে পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন ফেসবুক পেজ, ইমেইল ও ০১৩২০০০০৮৮৮ এ হটলাইন ব্যবহার করা যাবে।

উল্লিখিত যোগাযোগ মাধ্যমে শুধু নারীরা যারা সাইবার বুলিং, আইডি হ্যাক, স্পর্শকাতর তথ্য-ছবি- ভিডিও প্রকাশ, সাইবার স্পেসে যৌন হয়রানি ইত্যাদি অপরাধের শিকার হচ্ছেন তারা এখানে অভিযোগ জানাতে পারবেন ও সম্পূর্ণ নিরাপত্তার সঙ্গে ভিকটিমের তথ্য গোপন রেখে প্রয়োজনীয় সেবা ও আইনি সহায়তা দেয়া হবে। পাশাপাশি নিরাপদ সাইবার স্পেস তৈরিকরণে প্রয়য়োজনীয় তথ্য ও সচেতনামূলক কার্যক্রমও পরিচালনা করা হবে।

এআইজি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স মো. সোহেল রানা বলেন, সাইবার বুলিংয়ের শিকার নারীদের কাছে প্রাপ্ত অভিযোগের মধ্যে উল্লেখযোগ্য ছিল, ব্ল্যাকমেইলিং, পর্নোগ্রাফি, ফেসবুক আইডি ব্যবহার, ফেসবুক আইডি হ্যাক করা ও হুমকি দেয়াসহ ইত্যাদি।

পিসিএসডব্লিউ সেবা চালু হওয়ার দুই দিনে মোট ৬৯১টি অভিযোগ পাওয়া গেছে। ১৭ নভেম্বর ৩৩১টি ও ১৮ নভেম্বর ৩৬০টি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে মাত্র দুদিনেই ১৭০টি অভিযোগ নিষ্পত্তি হয়েছে, যা প্রাপ্ত মোট অভিযোগের ২৫ শতাংশ।

এছাড়া, ৫২টি অভিযোগের ক্ষেত্রে অভিযোগ তদন্তের জন্য প্রাসঙ্গিক তথ্যের জন্য অভিযোগকারীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে, তথ্যাদি পেলে অভিযোগগুলো নিষ্পত্তি করা হবে। অবশিষ্ট ৪৬৯টি অভিযোগ আমলে নিয়ে তদন্তের কার্যক্রম নেয়া হয়েছে। দ্রুততার সঙ্গে অবশিষ্ট অভিযোগসমূহের তদন্তসহ প্রয়োজনীয় আইনি পদক্ষেপ সম্পন্ন করা হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২১ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com