1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত - Engineers Voice
সংবাদ শিরোনাম :
অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর রাজশাহী বিভাগীয় কাউন্সিল অনুষ্ঠিত যবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালন কুয়েটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ পালিত “ইন্টারনেটে বাংলা ভাষার যথাযথ ব্যবহারে আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে”- চুয়েট ভিসি রুয়েটে বিনম্র শ্রদ্ধায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত কুয়েটে ‘ইউটিলিটি সার্ভিস অটোমেশন’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত চুয়েটের ৪৮তম ব্যাচের ৪দিনব্যাপী বার্ষিক শিক্ষা সমাপনী উৎসব “সংবর্ত-১৭” শুরু চুয়েট পদার্থ বিজ্ঞান বিভাগের পোস্ট-গ্র্যাজুয়েট ওরিয়েন্টেশন অনুষ্ঠিত করোনায় আক্রান্ত যবিপ্রবির উপাচার্য জাতির পিতার সমাধিসৌধে কুয়েটের নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার এর শ্রদ্ধা নিবেদন

আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ মে, ২০২২

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী (৭ মে ‘ইঞ্জিনিয়ার্স ডে’) উপলক্ষে অদ্য ০৬মে, ২০২২ খ্রি. রোজ শুক্রবার সকাল ১১:০০ টায় আইইবি সদর দফতরের কাউন্সিল হলে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উক্ত সংবাদ সম্মেলনে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা ও সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু) সহ কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও কাউন্সিলের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উক্ত সংবাদ সম্মেলনে দেশের প্রকৌশলী সহ সকল পেশাজীবিদের আইইবি’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানানো হয়। দেশের চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প-২০৪১ বাস্তবায়নের অভিষ্ঠ লক্ষ্যার্জন এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে উক্ত সংবাদ সম্মেলনে আইইবি’র পক্ষ থেকে দাবী-দাওয়া সমূহ উপস্থাপন করা হয়:

ডিসিগণকে শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়েরগত ১৮ জানুয়ারি, ২০২২ খ্রি. তারিখের স্মারক নং- ০৫.০০.০০০০.১৪১.৯৯.০০১.২১.০৩ মূলে জারীকৃত আদেশ প্রত্যাহারের দাবী জানানো হয়।উক্ত আদেশ অনতিবিলম্বে বাতিল করা না হলে আইইবি দেশের প্রকৌশলীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

Warrant of Precedence, 1986 (Revised up to July, 2020-এ প্রকৌশলীদের অবস্থানসমূহ সংশোধন এবং সন্নিবেশ করার লক্ষ্যে আইইবি’র প্রস্তাবনা কার্যকর করার দাবী জানানো হয়।

প্রকৌশল সংস্থাসমূহের শীর্ষপদগুলোতে প্রকৌশলী পদায়ন করার দাবী জানানো হয়।

প্রকৌশলীদের পদোন্নতি/পদায়ন নিশ্চিত করার দাবী জানানো হয়।

নিয়ম বহির্ভূত আত্মীকরণ বন্ধ করার দাবী জানানো হয়।

অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদকে গ্রেড-২ ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদকে গ্রেড-৩ এ উন্নীতকরণ এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে পদোন্নতির জন্য নির্বাহী প্রকৌশলী হিসেবে ৩ বছর চাকুরীর শর্ত প্রবর্তন করার দাবী জানানো হয়।

পলিটেকনিক শিক্ষকদের বর্তমান চাকুরী কাঠামো পরিবর্তন করার দাবী জানানো হয়।

বিসিএস বিভিন্ন প্রকৌশল ভিত্তিক ক্যাডার (ইঞ্জিনিয়ারিং ক্যাডার) ব্যবস্থার প্রবর্তন করার দাবী জানানো হয়।

প্রকৌশল বিষয়ক যোগ্যতার যথাযথ যাচাই-বাছাই করে প্রকৌশল ক্যাডার সার্ভিসে নিয়োগের সুপারিশ প্রণয়ের জন্য বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের আওতায় প্রকৌশল ক্যাডার সার্ভিস বিভাগ খোলার দাবী জানানো হয়।

প্রকৌশল ক্যাডার সার্ভিসে প্রশাসনিক নিয়ন্ত্রণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে প্রকৌশল প্রশাসন বিভাগ সৃষ্টি করার দাবী জানানো হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে ক্যাডারভুক্ত করার দাবী জানানো হয়।

পূর্বতন বিসিএস (টেলিকম) ক্যাডারকে টেলিযোগাযোগ ও আইসিটি ক্যাডারে রূপান্তর করার দাবী জানানো হয়।

বেসরকারি প্রকৌশলীদের জন্য চাকুরী বিধি প্রণয়ন করার দাবী জানানো হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২২ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com