1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
পৌনে চার হাজার সফল উদ্যোক্তা দেশের অর্থনীতিকে গতিশীল করছে - Engineers Voice
সংবাদ শিরোনাম :
কুয়েটের ‘ল্যাব এ্যাটেনডেন্ট’, ‘অফিস এ্যাসিস্টেন্ট কাম ডাটা প্রসেসর’ ও ‘অফিস সহায়ক’ পদের নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত চুয়েটে জমকালো আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন দুই লাখ টাকার শুল্ক কর হলেই ই-পেমেন্ট বাধ্যতামূলক “আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার চুয়েটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে বাঙালী স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়” -কুয়েট ভাইস-চ্যান্সেলর সৃজনশীল বিনোদন-কনটেন্ট তৈরি করতে আইসিটি প্রতিমন্ত্রীর আহ্বান চুয়েটের সাবেক সিন্ডিকেট সদস্য ও অ্যালামনাই প্রফেসর ড. প্রকৌশলী মো. আলী আশরাফের মৃত্যুতে চুয়েট ভিসির শোক প্রকাশ চুয়েটে তিনদিনব্যাপী পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি

পৌনে চার হাজার সফল উদ্যোক্তা দেশের অর্থনীতিকে গতিশীল করছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান বলেছেন, বিডা প্রকল্পে প্রশিক্ষণ গ্রহণ করে নাটোরের ৪০ জনসহ সারাদেশে তিন হাজার ৭৮৭ জন সফল উদ্যোক্তা দেশের অর্থনীতিকে গতিশীল করতে ভূমিকা রাখছেন। এসব উদ্যোক্তা তাদের অর্থনৈতিক কার্যক্রমে প্রায় হাজার কোটি টাকা বিনিয়োগ করে ৩৩ হাজারের অধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছেন।

প্রকল্প পরিচালক গতকাল সোমবার রাত আটটায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) পরিচালিত উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্র কার্যালয়ে স্থানীয় উদ্যোক্তাদের সাথে মত বিনিময়কালে এসব কথা বলেন।

প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান বলেন, উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সারাদেশে ২৪ হাজার তরুণ উদ্যোক্তাকে এক মাস মেয়াদী প্রশিক্ষণ প্রদান কার্যক্রম এখন শেষের পথে। ৫৭ হাজার আবেদনকারীর মধ্যে থেকে সম্ভাবনাময় ২৪ হাজার উদ্যোক্তা বাছাই করা হয়। চলতি মাসে প্রশিক্ষণ কার্যক্রম শেষ হলে শুরু হবে প্রকল্পের সমীক্ষা কার্যক্রম। আমরা আশা করছি, দ্বিতীয় পর্যায়ে প্রকল্প কার্যক্রম শুরু হলে উদ্যোক্তাদের সাধারণ প্রশিক্ষণের পাশাপাশি খাত বা বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রদান করা হবে এবং সফল উদ্যোক্তা বাছাই করে তাদের কার্যক্রমে অর্থায়নেরও ব্যবস্থা করা হবে।

প্রকল্প পরিচালক আরো বলেন, প্রধানমন্ত্রীর দশটি অগ্রাধিকার খাতের মধ্যে বিনিয়োগ অন্যতম। বিডা সারাদেশে উদ্যোক্তাদের জন্যে একটি প্লাটফর্ম তৈরী করে দিচ্ছে। প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ এবং ব্যবসায় ও সেবা প্রদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের সাথে উদ্যোক্তাদের মেলবন্ধন তৈরী করে দিচ্ছে। সম্ভাবনাময় এসব তরুণ উদ্যোক্তার শক্তিতেই বাংলাদেশের সমৃদ্ধি আসবে, পৌঁছে যাবে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত বাংলাদেশে।

মত বিনিময় সভায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করে ‘অর্গানিক পল্লী’ গঠনকারী উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান টুটুল, সফল উদ্যেক্তা ‘ব্লু আইজ’ এর কর্ণধার মেহনাজ মালা, সফল ফল উৎপাদক সেলিম রেজা এবং ওবায়দুর রহমান তাদের কার্যক্রমের বিবরণ প্রদান করে বক্তব্য রাখেন। তাঁরা উদ্যোক্তাদের প্লাটফর্ম হিসেবে প্রকল্প কার্যক্রমকে স্থায়ী করার দাবিও জানান।

উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্র নাটোর এর প্রশিক্ষণ সমন্বয়ক ইমরাম হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্র চাঁপাইনবাবগঞ্জের প্রশিক্ষণ সমন্বয়ক এস এ সাফি।

 

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২১ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com