1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি - Engineers Voice
সংবাদ শিরোনাম :
কুয়েটের ‘ল্যাব এ্যাটেনডেন্ট’, ‘অফিস এ্যাসিস্টেন্ট কাম ডাটা প্রসেসর’ ও ‘অফিস সহায়ক’ পদের নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত চুয়েটে জমকালো আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন দুই লাখ টাকার শুল্ক কর হলেই ই-পেমেন্ট বাধ্যতামূলক “আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার চুয়েটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত “বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে বাঙালী স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়” -কুয়েট ভাইস-চ্যান্সেলর সৃজনশীল বিনোদন-কনটেন্ট তৈরি করতে আইসিটি প্রতিমন্ত্রীর আহ্বান চুয়েটের সাবেক সিন্ডিকেট সদস্য ও অ্যালামনাই প্রফেসর ড. প্রকৌশলী মো. আলী আশরাফের মৃত্যুতে চুয়েট ভিসির শোক প্রকাশ চুয়েটে তিনদিনব্যাপী পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি

  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন ২০২১ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। আগামীকাল ৭ মার্চে কর্মসূচি শুরু হয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের মাধ্যমে মাসব্যাপী এ কর্মসূচি শেষ হবে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উদযাপন ও বাস্তবায়ন উপকমিটি জানিয়েছে, ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষে সকাল ৮টা ৪৫ মিনিটে যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ; সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ; সকাল ৯টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে চিত্র ও পুস্তক প্রদর্শনী, স্থান: কেন্দ্রীয় গ্রন্থাগার; সকাল ১০টায় শিশু-কিশোরদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভ উদ্বোধন; সকাল ১০টা ১৫ মিনিটে ঐতিহাসিক ৭ মার্চের ডকুমেন্টরি প্রদর্শন, স্থান: গ্যালারি; সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভাষণ প্রতিযোগিতা (বিষয়: বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ; স্থান: গ্যালারি) এবং দুপুর সাড়ে ১২টায় ভাষণ প্রতিযোগিতার ফলাফল, পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

১৬ মার্চের কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে লেখা/কবিতা/গল্প প্রতিযোগিতা; রাত ১১টায় যবিপ্রবির অদম্য ৭১-এ মোমবাতি প্রজ্বালন এবং রাত ১২টা ১ মিনিটে আতশবাজি প্রদর্শন ও ফানুস উড়ানো।

১৭ মার্চ সকাল সাড়ে ৬টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে। এরপর সকাল ৯টায় যশোর শহরের বকুলতলায় অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ; সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ; সকাল ৯টা ৩৫ মিনিটে আনন্দ র‌্যালি; সকাল ১০টায় জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০১ পাউন্ড কেক কাটা, বেলুন এবং পায়রা উড়ানো; সকাল ১০টা ১৫ মিনিটে কেন্দ্রীয় গ্যালারিতে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার শুভ উদ্বোধন; বেলা সাড়ে ১১টায় ড. এম. এ. ওয়াজেদ মিয়া ইনিস্টিটিউট অব অ্যাডভান্স স্টাডিজ কর্তৃক মুজিব বর্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্জনসমূহ প্রদর্শনী; বাদ জোহর যবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ। আর ১৮ থেকে ২২ মার্চ প্রতিদিন দুপুরে দুঃস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

২৩ মার্চ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি; স্থান: এম. আর. খান মেডিকেল সেন্টার। ২৪ মার্চ সকাল সাড়ে ১০টায় নাটক: মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু; স্থান: গ্যালারি। ২৫ মার্চ সকাল ১১টায় বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা অনুষ্ঠান ও সম্মাননা প্রদান,  স্থান: গ্যালারি; দুপুর সাড়ে  ১২টায় কালো রাতের নাটক, স্থান: গ্যালারি।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ৬টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মূল কর্মসূচি শুরু হবে। সকাল সাড়ে ৭টায় যশোর শহরের মনিহারে অবস্থিত স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ; সকাল ৮টা ৪০ মিনিটে ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ; সকাল ৮টা ৪৫ মিনিটে ২৬ মার্চ মহান  স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন; সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাঁদের সহধর্মিনী ও সন্তানদের অংশগ্রহণে যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা; বাদ জোহর যবিপ্রবির কেন্দ্রীয় মসজিদে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর সন্তানদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল বেলা আড়াইটায় ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২১’ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। উক্ত কর্মসূচিতে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের স্বতঃস্ফূর্ত স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণ ও সহযোগিতার জন্য অনুরোধ জানানো হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২১ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com