1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
‘ক্রয়-বিক্রয়ে সঠিক ওজন ও পরিমাপে পণ্য প্রদানে কোন ধরণের আপোষ করা যাবে না’ - বিভাগীয় কমিশনার, রাজশাহী - Engineers Voice
সংবাদ শিরোনাম :
অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর রাজশাহী বিভাগীয় কাউন্সিল অনুষ্ঠিত যবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালন কুয়েটে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ পালিত “ইন্টারনেটে বাংলা ভাষার যথাযথ ব্যবহারে আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে”- চুয়েট ভিসি রুয়েটে বিনম্র শ্রদ্ধায় মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত কুয়েটে ‘ইউটিলিটি সার্ভিস অটোমেশন’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত চুয়েটের ৪৮তম ব্যাচের ৪দিনব্যাপী বার্ষিক শিক্ষা সমাপনী উৎসব “সংবর্ত-১৭” শুরু চুয়েট পদার্থ বিজ্ঞান বিভাগের পোস্ট-গ্র্যাজুয়েট ওরিয়েন্টেশন অনুষ্ঠিত করোনায় আক্রান্ত যবিপ্রবির উপাচার্য জাতির পিতার সমাধিসৌধে কুয়েটের নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার এর শ্রদ্ধা নিবেদন

‘ক্রয়-বিক্রয়ে সঠিক ওজন ও পরিমাপে পণ্য প্রদানে কোন ধরণের আপোষ করা যাবে না’ – বিভাগীয় কমিশনার, রাজশাহী

  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২

বিএসটিআই, রাজশাহী’র উদ্যোগে বিশ্ব মেট্রোলজী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে এবারের বিশ্ব মেট্রোলজি দিবসের প্রতিপাদ্য বিষয় ‘ডিজিটাল যুগে পরিমাপ’। দিবসটি উদ্যাপন উপলক্ষে ২২ মে ২০২২খ্রিঃ তারিখ, রোজ রবিবার সকাল ১১:০০ ঘটিকায় বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী’র সম্মেলন কক্ষে ‘ডিজিটাল যুগে পরিমাপ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জনাব জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি, বিভাগীয় কমিশনার, রাজশাহী এবং বিশেষ অতিথি হিসেবে জনাব মাসুদুর রহমান রিংকু, সভাপতি, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং বিশেষজ্ঞ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মির্জা হুমায়ুন কবীর রুবেল, সহযোগী অধ্যাপক, ম্যাটেরিয়াল সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথি তাঁদের বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে পরিণত করার ক্ষেত্রে সঠিক পরিমাপের মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ, সরকারী-বেসরকারী বিভিন্ন অফিস, ব্যবসা বাণিজ্যসহ পরিমাপের সকল ক্ষেত্রে ডিজিটালাইজেশন, আধুনিকীকায়ন করার এবং ভেজাল ও নি¤œমানের পণ্য হতে বিরত থেকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সকলকে সহযোগিতার করার জন্য আহ্বান জানান। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ, ঈড়ারফ-১৯ সহ স্বাস্থ্য সেবায় ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতিসমূহের সঠিকতা যাচাই এর ক্ষেত্রে মেট্রোলজির গুরুত্ব তুলে ধরেন এবং বিএসটিআই’র কার্যক্রমকে আরও জোরদার করাসহ ব্যবসায়ী সম্প্রদায়কে সততার মাধ্যমে ব্যবসা বাণিজ্য পরিচালনা করার আহ্বান জানান। অনুষ্ঠানের বিশেষজ্ঞ অতিথি ও প্রবন্ধ উপস্থাপক মূল প্রতিপাদ্যের উপর একটি বিশদ ও তথ্যমূলক প্রবন্ধ উপস্থাপন করেন।

বিএসটিআই’র উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান ইঞ্জিঃ মোঃ সাইফুল ইসলাম তার তাঁর স্বাগত বক্তব্যে বিএসটিআই এর পরিচিতি, কার্যক্রম, বিশ্ব মেট্রোলজি দিবস পালনের উদ্দেশ্য ও সার্থকতা ; আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশের জাতীয় মান উন্নয়নে বিএসটিআই এর ভূমিকা এবং শিল্প উন্নয়নের ক্ষেত্রে উন্নত ও সঠিক পরিমাপের ভূমিকা সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন।

উক্ত আলোচনা অনুষ্ঠানে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, সরকারী, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২২ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com