1. alimsnb0@gmail.com : Abdul Alim :
  2. zunaid365@gmail.com : Engineers Voice :
  3. robinsnb18@gmail.com : Robin :
সবাইকে ডিজিটাল সৈনিক হওয়ার আহ্বান - Engineers Voice
সংবাদ শিরোনাম :
সৃজনশীল বিনোদন-কনটেন্ট তৈরি করতে আইসিটি প্রতিমন্ত্রীর আহ্বান চুয়েটের সাবেক সিন্ডিকেট সদস্য ও অ্যালামনাই প্রফেসর ড. প্রকৌশলী মো. আলী আশরাফের মৃত্যুতে চুয়েট ভিসির শোক প্রকাশ চুয়েটে তিনদিনব্যাপী পুরকৌশল বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স সম্পন্ন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষ উপলক্ষে যবিপ্রবির মাসব্যাপী কর্মসূচি কুয়েটে রেজিস্ট্রার হিসেবে প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঞা এর যোগদান রুয়েট পুরকৌশল বিভাগের ১৫ সিরিজের মেধাবী শিক্ষার্থী স্বাক্ষর সাহা আর নেই কুয়েটে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত “গবেষণা প্রবন্ধগুলো বাংলায় লেখার প্রচলন করতে হবে”- চুয়েট ভিসি যবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালন রুয়েটে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

সবাইকে ডিজিটাল সৈনিক হওয়ার আহ্বান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

কর্মীদের নিয়ে উৎসবের মাধ্যমে জনসেবায় মন্ত্রণালয় সেরা হওয়ার স্বীকৃতি উদযাপন করেছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। বার্ষিক কার্যসম্পাদনে ৫৪টি মন্ত্রণায়লয়ের মধ্যে প্রথম হওয়ার এই স্বীকৃতিতে আত্মতু্ষ্ট না হয়ে তা ধরে রাখার পরামর্শ দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রশাসনিক ব্যবস্থায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দেশের জনগণকে ডিজিটাল সেবা প্রদানের মাধ্যমে ইনলাইন থেকে অনলাইনে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

রবিবার (১৭ জানুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগস্থ টাওয়ারে বিসিসি মিলনায়তনে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে কর্মকর্তাদের ‘ইগো’ থেকে বেরিয়ে সমস্যা সমাধানে আইসিটি বিভাগে কাজের সুন্দর পরিবেশ সৃষ্টি হওয়ায় এই অর্জন সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

ডিজিটাল নেটিভদের লক্ষ্য করে সেবার নকশা প্রণয়ন করার প্রতি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে পলক বলেন, যারা ডিজিটালি আনকানেক্টেড, যারা ইন্টারনেটে নাই, যারা স্মার্টফোন ব্যবহার করে না, তাদেরকেও ডিজিটাল সেবার অধীনে আনা যায় সে জন্য সার্ভিস পরিমাপকের ক্ষেত্রে আমরা ‘টিসিভি’ সূত্র প্রয়োগ করে থাকি। এর মাধ্যমে সেবা দেওয়ার কারণে একজ নাগরিকের কতটুকু সময়, খরচ ও হয়রানি কমলো তা পরিমাপ করা হয়।

আর এই ব্যবস্থার সুফল পেতে একটি ডিজিটাল যাচাইকরণ আইডি তৈরিতে প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পলক আরো বলেছেন, আমাদের সমানে ভাষা আন্দোলন বা মুক্তিযুদ্ধ করার সুযোগ না থাকলেও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐতিহাসিক অর্থনৈতিক মুক্তির সংগ্রামে অবদান রাখার সুযোগ রয়েছে।

বক্তব্যের শেষ পর্যায়ে ডিজিটাল সেবার মাধ্যমে আর্থিক লেনদেনে অনিয়ম, খরচ, হয়রানি ও দুর্নীতি রোধে ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্লাটফর্ম (আইডিটিপি) চালু করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নের বিভিন্ন দিক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থাপন করেন আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম।

তার সভাপতিত্বে অনুষ্ঠানে সেরা হওয়ার পেছনে অবদান রাখায় হাইটেক পার্ক ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিসি নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, আইসিটি অধিদপ্তরের পরিচালক মোহাম্মাদ আরশাদ হোসেন, ডিজিটাল সিকিউরিটি এজেন্সির মহাপরিচালক রেজাউল করিম, সিসিএ মহাপরিচাল আবু সাঈদ চৌধুরী, এটুআই প্রকল্প পরিচালক মোহাম্মাদ আব্দুল মান্নান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব রিনা পারভিন এবং এপিএ পুলের অতিরিক্ত সচিব সানজিদা সোবহানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরীর আরো সংবাদ

© স্বত্ত্বঃ ইঞ্জিনিয়ার্স ভয়েস: ২০১৭-২০২১ --- “ইঞ্জিনিয়ার্স ভয়েস” এ প্রকাশিত/প্রচারিত যেকোন সংবাদ, আলোকচিত্র, অডিও বা ভিডিওচিত্র বিনা অনুমতিতে ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং নিষিদ্ধ।

Site Customized By NewsTech.Com